কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয়ে বিশ্ব কিডনি দিবসে বিনামূল্যে শিবিরের আয়োজন


বৃহস্পতিবার বিশ্ব কিডনি দিবস উপলক্ষে কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যকেন্দ্রে ফ্রি ক্যাম্পের আয়োজন করা হয়েছিল জিপিআইও আরএসএসডি আইএএসিপি সদস্য ও মেডিকেল অফিসার ডাঃ আশীষ আনেজা। শিবিরটিতে ক্যারোনা ভাইরাসের লক্ষণ ও প্রতিরোধ সম্পর্কিত তথ্য দেওয়া হয়েছিল।

তিনি বলেছিলেন যে কোনও রোগী যদি দীর্ঘকাল ধরে জ্বর, মাথা ব্যথা, নাক দিয়ে স্রষ্ট হওয়া, শ্বাস নিতে অসুবিধা, বুকে ফুসকুড়ি ইত্যাদির মতো লক্ষণগুলি দেখায় তবে অবিলম্বে একজন ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত। শিবিরে প্রায় ২৯০ জন রোগীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল। এই শিবিরে রক্তচাপ, ব্লাড সুগার, হিমোগ্লোবিন, নিউরোপ্যাথি, কিডনি ফাংশন, ইসচি, ইউরিক অ্যাসিড, বিএমডি ইত্যাদি সমস্ত পরীক্ষা নিখরচায় করা হয়েছিল এবং সমস্ত ওষুধও বিনা মূল্যে বিতরণ করা হয়েছিল।

ডাঃ আঞ্জা বলেছিলেন যে আজকাল আবহাওয়া পরিবর্তনের কারণে পাকস্থলীতে ব্যথা, টাইফয়েড, ভাইরাল জ্বর, কাশি এবং সর্দিজনিত সমস্যা দিন দিন বাড়ছে, এড়াতে আজকের ফুসকুড়ির জীবনে ঠান্ডা জিনিস এবং ভুল খাওয়া এড়ানো উচিত এবং ভারসাম্যহীন রুটিনের কারণে মানব দেহ বিভিন্ন ধরণের রোগের শিকার হচ্ছে, এর মধ্যে একটি কিডনি রোগ।

তিনি রোগীদের মধ্যে ক্যারোনার ভয় সম্পর্কে মানুষকে সচেতন করেছিলেন এবং বলেছিলেন যে ক্যারোনার প্রধান কারণ হ'ল লোকের রুটিনের একটি অংশ যেমন হাত পরিষ্কার না করে চোখ এবং নাক স্পর্শ করা, ডাক্তারের পরামর্শ ছাড়াই ম্যাডিসন গ্রহণ করা, পাবলিক জায়গায় ধূমপান করা, যে কোনও অসুস্থ ব্যক্তিকে আলিঙ্গন করা ইত্যাদি।এড়াতে, আমাদের হাত ধোওয়ার জন্য সাবান, ডিটল বা স্যানিটাইজার ব্যবহার করা উচিত এবং রুমাল বা পরিষ্কার কাপড় দিয়ে নাকটি coverাকতে হবে। যদি এটি আপনার জীবনযাত্রার অংশ করা উচিত, তবে ক্যারোনার মতো মারাত্মক রোগকে কাটিয়ে উঠতে পারে।

0 Comments: